/শেখ হাসিনা বিভাগ ভিত্তিক মহিলা অনূর্ধ্ব ১৫ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট চ্যাম্পিয়ন রাজবাড়ি,রানার আপ ফরিদপুর 
News

শেখ হাসিনা বিভাগ ভিত্তিক মহিলা অনূর্ধ্ব ১৫ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট চ্যাম্পিয়ন রাজবাড়ি,রানার আপ ফরিদপুর 

ফরিদপুরের ‌ শেখ জামাল স্টেডিয়ামে শুরু হয়েছে ‌ শেখ হাসিনা বিভাগ ভিত্তিক মহিলা অনূর্ধ্ব ১৫ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট।
এ প্রতিযোগিতায়  চ্যাম্পিয়ন হয়েছে রাজবাড়ী জেলা দল । তারা ফাইনালে স্বাগতিক ফরিদপুর জেলা দলকে ‌ ৭ উইকেটে  পরাজিত করে ‌ অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেন।
খেলা শেষে বিজয়ী ও বিজিত দলের হাতে ‌ পুরস্কার তুলে দেন ফরিদপুর জেলা প্রশাসক ‌ কামরুল আহসান তালুকদার। অনুষ্ঠানের সভাপতিত্ব‌ করেন ‌ জেলা মহিলা ক্রীড়া সংস্থার ‌ সভানেত্রী আবেদা সুলতানা। স এ সময় জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।মহিলা ক্রীড়া সংস্থার ‌ কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন। প্রতিযোগিতায় ‌ ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন ‌ বিজয়ী দলের সুমাইয়া। আর ম্যান অফ দ্যা ফাইনাল নির্বাচিত হন ‌ বিজয়ী দলের ‌ টাপুর।
এর আগে ‌ ফাইনাল খেলায় ‌প্রথমে ব্যাট করতে নেমে ‌ ফরিদপুর জেলা দল ৫৮ সংগ্রহ করে জবাবে রাজবাড়ী জেলা দল ৩ উইকেট হারিয়ে  ৬০ রান সংগ্রহ করে।
ফরিদপুর জেলা মহিলা ক্রীড়া  সংস্থার আয়োজনে এই টুর্নামেন্ট শুরু হয়ে। এতে স্বাগতিক ফরিদপুর রাজবাড়ী এবং শরীয়তপুর জেলা দল নক আউট পদ্ধতিতে ‌ অংশগ্রহণ করে সকালে জাতীয় সংগীতের মাধ্যমে ‌ ও পরে বেলুন উড়িয়ে ‌ প্রতিযোগিতার উদ্বোধন করেন ‌ ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ‌ জেলা মহিলা ক্রীড়া সংস্থার ‌ সভানেত্রী ‌আবেদা সুলতানা।
এ সময় ফরিদপুর জেলা প্রশাসনের ‌ কর্মকর্তাবৃন্দ ‌ এবং জেলা  ক্রীড়ার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এক সংক্ষিপ্ত বক্তব্যে বক্তারা বলেন ‌ বাংলাদেশের প্রথম বারের মতো বিভাগ ভিত্তিক ‌ শেখ হাসিনা ক্রিকেট টুর্নামেন্ট ‌ শুরু হচ্ছে । আমরা আশা করছি এই টুর্নামেন্টটি উপভোগ্য টুর্নামেন্ট হবে। এখান থেকে ভালো খেলোয়াড়  বেরিয়ে  আসবে। এছাড়া এই টুর্নামেন্ট থেকে প্রত্যেক জেলায় অনূর্ধ্ব ১৫ মহিলা ক্রিকেট দল ‌ গঠন করা সম্ভব হবে। এবং জাতীয় পর্যায়ে অনূর্ধ্ব ১৫ ‌ মহিলা ক্রিকেট দল গঠন করা সম্ভব হবে। ‌ সেই উদ্দেশ্য নিয়ে বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থা ‌ এই টুর্নামেন্টের আয়োজন করছে। বক্তারা বলেন মাননীয় প্রধানমন্ত্রী নামে এই টুর্নামেন্ট সবাই সর্বোচ্চ গুরুত্ব দিয়ে   এবং নিজের সর্বোচ্চটুকু ‌ দিয়ে  প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে বলে প্রত্যাশা ব্যক্ত করা হয় । এরপর প্রতিযোগিতার  প্রথম খেলায় ‌ মোকাবেলা করে রাজবাড়ী জেলা দল ‌ বনাম শরীয়তপুর জেলা দল। এ সংবাদ লেখা পর্যন্ত রাজবাড়ী জেলা দল প্রথমে ব্যাট করতে নেমে ‌১ উইকেট হারিয়ে ‌ নির্ধারিত ১০ ওভারে ১২২ ওভার রান সংগ্রহ করেছে গুরুত্বপূর্ণ
এই খেলাটি পরিচালনা করছেন আম্পায়ার ‌ জহিরুল ইসলাম জিন্না ও ইমরান হোসেন। ধারাভাষ্যকার ‌ বাবুল হোসেন, স্কোরার ‌ মোহাম্মদ সাব্বির।

ফরিদপুর জেলা প্রতিনিধি